শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩ ইং         ০৩:১৯ পূর্বাহ্ন
  • মেনু নির্বাচন করুন

    ২ লাখ টাকা আত্মসাৎ ও প্রতারণার দায়ে সাংবাদিক ফারজানার বিরুদ্ধে আদালতের সমন জারি


    প্রকাশিতঃ 11 Sep 2022 ইং
    ভিউ- 402
    শেয়ার করুনঃ

     কিশোরগঞ্জ প্রতিনিধিঃ


    দুইলাখ টাকা আত্মসাৎ ও প্রতারণার দায়ে পৃথক দুটি মামলায় কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার বড়খারচর গ্রামের মৃত আব্দুর রাশিদ এর কন্যা সাংবাদিক ফারজানা আক্তার (৩৬) এর বিরুদ্ধে সমন জারি করেছে কিশোরগঞ্জের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলগ্রহণকারী আদালত নং-২ এর বিজ্ঞ বিচারক।


    গত ১ সেপ্টেম্বর বৃহস্পতিবার কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলার শ্রীনগর গ্রামের বীর মুক্তিযোদ্ধা মরহুম মো. আলা উদ্দিনের ছেলে সাংবাদিক মোহাম্মদ আরিফুল ইসলাম (৪২) এর দাখিলকৃত সিআর মামলা নং- ৩৭৪(১)২২ মূলে অভিযোগকারীকে ফৌজদারি কর্যবিধির ২০০ ধারায় পরীক্ষা করে অভিযোগকারীর জবানবন্দি ও নথি পর্যালোচনায় অভিযোগকারীর আনীত অভিযোগের প্রাথমিক সত্যতা প্রতিয়মান হওয়ায় আসামী ফারজানা আক্তার এর বিরুদ্ধে ৪০৬/৪২০ দঃ বিঃ ধারায় অভিযোগ আমলে নিয়ে আগামী ২৪ নভেম্বর বিজ্ঞ আদালতে হাজির হওয়ার জন্য সমন জারি করেন কিশোরগঞ্জের মাননীয় জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলগ্রহণকারী আদালত নং-২ এর বিজ্ঞ বিচারক।


    এছাড়া, গত ৫ সেপ্টেম্বর সোমবার কুলিয়ারচর বাজার মহল্লার বিমল চন্দ্র সাহার ছেলে বিশিষ্ট ব্যবসায়ী দুলাল চন্দ্র সাহা (৪৮) এর দাখিলকৃত সিআর মামলা নং- ৩৭৬(১)২২ মূলে অভিযোগকারীকে ফৌজদারি কর্যবিধির ২০০ ধারায় পরীক্ষা করে অভিযোগকারীর জবানবন্দি ও নথি পর্যালোচনায় অভিযোগকারীর আনীত অভিযোগের প্রাথমিক সত্যতা প্রতিয়মান হওয়ায় আসামী ফারজানা আক্তার এর বিরুদ্ধে ৪০৬/৪২০ দঃ বিঃ ধারায় অভিযোগ আমলে নিয়ে আগামী ২৮ নভেম্বর বিজ্ঞ আদালতে হাজির হওয়ার জন্য সমন ইস্যু করেন কিশোরগঞ্জের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলগ্রহণকারী আদালত নং-২ এর বিজ্ঞ বিচারক।


    সাংবাদিক মোহাম্মদ আরিফুল ইসলামের অভিযোগ সূত্রে জানা যায়, দু'জনে সাংবাদিকতা পেশায় কাজ করার সুবাদে দু'জনের মধ্যে সুসম্পর্ক গড়ে উঠে। এ সুযোগকে কাজে লাগিয়ে ব্যবসার জন্য টাকার বিশেষ প্রয়োজনের অযুহাত দেখিয়ে সাংবাদিক মোহাম্মদ আরিফুল ইসলামের নিকট দুইলাখ টাকা কর্জ (ধার) চায় কথিত সাংবাদিক ফারজানা আক্তার। আরিফুর ইসলাম সরল বিশ্বাসে গত ১৬ মার্চ ২০২২ ইং তারিখ রোজ বুধবার সকাল ১১ টার দিকে স্যোসাল ইসলামী ব্যাংক লি. এর একটি একলাখ টাকার চেক ফারজানা আক্তারের হাতে তুলে দেন। চেক প্রদানের পর নির্ধারিত সময় অতিবাহিত হওয়ায় টাকা ফেরত চাহিলে প্রাপ্য টাকা ফেরত না দিয়ে বিভিন্ন কথা বার্তা বলিয়া আরিফুল ইসলামকে ঘুরাইতে থাকে ফারজানা আক্তার। এক পর্যায়ে ওই নারী সাংবাদিক ফারজানা আক্তার টাকা নেওয়ার কথা সম্পূর্ণভাবে অস্বীকার করে প্রতারণামূলক ভাবে আরিফুল ইসলামের একলক্ষ টাকা আত্মসাৎ করে।


    বিশিষ্ট ব্যবসায়ী দুলাল চন্দ্র সাহা'র অভিযোগ সূত্রে জানা যায়, সাংবাদিক ফারজানা আক্তারের কাপড়ের দোকানের সাথে দুলাল চন্দ্র সাহার একটি কাপড়ের দোকান থাকার সুবাদে তাদের দু'জনের মধ্যে একটি সুসম্পর্ক গড়ে উঠে। এ সুযোগকে কাজে লাগিয়ে একই ভাবে ব্যবসার জন্য টাকার বিশেষ প্রয়োজনের অযুহাত দেখিয়ে ব্যবসায়ী দুলাল চন্দ্র সাহা'র নিকট গত ১৮ অক্টোবর ২০২২ ইং তারিখ একলাখ টাকা কর্জ (ধার) চায় কথিত সাংবাদিক ফারজানা আক্তার। দুলাল চন্দ্র সাহা গত ১৮ অক্টোবর ২০২১ ইং তারিখ সোমবার দুপুরের দিকে সরল বিশ্বাসে ফারজানা আক্তারের নামীয় প্রিমিয়ার ব্যাংক লি. ভৈরব শাখার হিসাব নাম্বারে একলাখ টাকা প্রদান করেন। ৩ মাসের মধ্যে কর্জকৃত টাকা ফেরত দেওয়ার কথা থাকলেও নির্ধারিত সময় অতিবাহিত হওয়ার পর টাকা ফেরত চাহিলে প্রাপ্য টাকা ফেরত না দিয়ে বিভিন্ন কথা বার্তা বলিয়া ঘুরাইতে থাকে ফারজানা আক্তার। এক পর্যায়ে টাকা নেওয়ার কথা সম্পূর্ণভাবে অস্বীকার করিয়া প্রতারণামূলক ভাবে ব্যবসায়ী দুলাল চন্দ্র সাহা'র একলক্ষ টাকা আত্মসাৎ করে কথিত নারী সাংবাদিক ফারজানা আক্তার। ছাড়াও দুলাল চন্দ্র সাহার নিকট থেকে ৪লাখ টাকা কর্জ (ধার) নিয়ে আত্মসাৎ করে ফারজানা আক্তার। এসব টাকা দেওয়ার প্রমান না থাকায় মামলা করতে পারেননি তিনি। শুধু তাই নয় তাকে প্রেমের ফাঁদে ফেলে ব্ল্যাকমিল করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয় ফারজানা আক্তার।


    হুমকি ধামকি ও মানহানি করার অভিযোগে কথিত সাংবাদিক ফারজানা আক্তারের বিরুদ্ধে ইতোপূর্বেও দুই সাংবাদিক কুলিয়ারচর থানায় তিনটি সাধারণ ডায়েরি করেন।  



    মুক্তির ৭১/ নিউজ / কাইসার


    আপনার মন্তব্য লিখুন
    © 2023 Feni Report.com All Right Reserved.